• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

নারী বিশ্বকাপ ক্রিকেট নিয়ে আশাবাদী ক্রীড়া উপদেষ্টা

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৪  

আগামী ৩ থেকে ২০ অক্টোবর বাংলাদেশে হওয়ার কথা আইসিসি নারী টি-২০ বিশ্বকাপ। তবে বাংলাদেশে বিশ্বকাপ হবে কিনা, তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। অংশগ্রহণকারী কয়েকটি দেশের সরকার তাদের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি থাকার কারণে কিছু সমস্যা তৈরি হয়েছে।

রোববার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া এ বিষয়ে বলেছেন।   আসিফ মাহমুদ বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারা আমাদের জন্য ভালো মাইলফলক হবে। যেহেতু একটা সংকটকাল চলছে। আবার একই সঙ্গে যারা আমাদের মেহমান হয়ে আসবেন তাদের নিরাপত্তা নিশ্চিত করাও আমাদের দায়িত্ব। আমাদের সবকিছু বিবেচনা করেই এগুতে হচ্ছে।’ বিষয়টি নিয়ে আসিফ মাহমুদ সরকারের সর্বোচ্চ পর্যায়ে কথা বলবেন বলেও জানিয়েছেন।

ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘সব কিছু বিবেচনায় এটা তো শুধু ক্রীড়া মন্ত্রণালয়ে নেই। এটা রাষ্ট্রীয় ব্যাপারও। ড. মুহাম্মদ ইউনুস স্যার (প্রধান উপদেষ্টা) আছেন, স্বরাষ্ট্র উপদেষ্টা নতুন নিয়োগ পেয়েছেন। সবার সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেবো। আইসিসির সঙ্গেও আমাদের আলোচনা চলমান আছে। তারপর এই বিষয়ে সিদ্ধান্ত জানাতে পারবো।’ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অনপস্থিত। তিনি পদত্যাগ করবেন বলেও শোনা যাচ্ছে। তাহলে বিসিবি কীভাবে চলবে এবং বড় কোনো পরিবর্তন আসবে কিনা, এমন এক প্রশ্নের জবাবে আসিফ মাহমুদ বলেন,‘আমরা সংস্কার করবো সিস্টেমের, ব্যক্তির না। সিস্টেমকে যারা খারাপ করেছে তাদের ব্যাপারে বদল আসবে এটা সুনিশ্চিত। তবে বোর্ডের ব্যাপারে যেটা হলো, গঠনতন্ত্র আছে। যারা দায়িত্বে আসবেন বা পাবেন তাদেরকে গঠনতন্ত্র আরও গণতান্ত্রিক করে গড়ে তুলতে হবে। পাশাপাশি যে অনিয়ম, দুর্নীতিগুলো এতদিন হয়েছে সেগুলো প্রকাশ করতে হবে। শুধু বিসিবি নয়, বাফুফেসহ অন্য ফেডারেশন যেগুলো আছে সবার ক্ষেত্রে আমাদের একই পরিকল্পনা।’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –