• মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১ ১৪৩১

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশ-ভারত ম্যাচ বাতিলের হুমকি

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২৪  

গোয়ালিয়রে বাংলাদেশ-ভারত টি-২০ ম্যাচ বাতিলের দাবি জানিয়েছে হিন্দুত্ববাদী রাজনৈতিক দল হিন্দু মহাসভা। দাবি মানা না হলে ভেন্যুটির ক্ষতি করা হবে বলেও ডানপন্থী দলটি হুঁশিয়ারি দেয়।

তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটি  ধর্মশালায় হওয়ার কথা ছিল। ভেন্যুটিতে ড্রেসিংরুম সংস্কার করছে হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ হওয়ার সম্ভাবনা না থাকায় খেলাটি গোয়ালিয়রের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে স্থানান্তরিত হয়। ভেন্যু বদলেও স্বস্তিতে নেই ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

মহাসভার সহ-সভাপতি ডা. জয়বীর ভরদ্বাজ সাংবাদিকদের জানান, তার দল যেকোনো পন্থায় ম্যাচ আয়োজনের বিরোধিতা করবে। শান্তি বজায় রাখার জন্য ম্যাচটি বাতিল করা উচিৎ। অন্যথায় দেশে অশান্তি হবে।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের উপর হামলার বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এসবের প্রেক্ষিতে জয়বীর ভরদ্বাজ বলেন, ‘হিন্দু মহাসভা সিদ্ধান্ত নিয়েছে যে গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ক্রিকেট ম্যাচের বিরোধিতা করা হবে।’

ম্যাচ মাঠে গড়ানোর সিদ্ধান্ত বহাল থাকলে ভেন্যুটিতে গিয়ে মহাসভার কর্মীরা ক্ষতি করার চেষ্টা করবে বলেও জয়বীর ভরদ্বাজ  সতর্ক করে দিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ম্যাচটি বন্ধ করা উচিৎ।’

২০১০ সালে সবশেষ গোয়ালিয়রের আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই ওয়ানডে ম্যাচে পুরুষদের ক্রিকেট ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ডাবল সেঞ্চুরি করেছিলেন শচীন টেন্ডুলকার।

দুই টেস্ট ও তিন ম্যাচ টি-২০ সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। চেন্নাইতে ১৯ সেপ্টেম্বর থেকে টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট। 

৬ অক্টোবর গোয়ালিয়রে গড়ানোর কথা প্রথম টি-২০ ম্যাচ। এরপর ৯ অক্টোবর দিল্লি ও ১২ অক্টোবর হায়দরাবাদে তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ দিয়ে বাংলাদেশ দলের ভারত সফরের সমাপ্তি ঘটবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –