• রোববার ০৬ অক্টোবর ২০২৪ ||

  • আশ্বিন ২০ ১৪৩১

  • || ০১ রবিউস সানি ১৪৪৬

‘আব্বু আমাকে ক্ষমা করো, আমার জীবনে কিছু পাওয়ার নেই’

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জুলাই ২০২৪  

লালমনিরহাটের আদিতমারীতে চিরকুট লিখে আখি মনি (১৭) নামে সৌদি প্রবাসীর এক স্ত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

শনিবার সকালে উপজেলার আদিতমারী পশ্চিমপাড়া গ্রামে শ্বশুরবাড়ি থেকে আখি মনি নামে ওই নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পরে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত আখি মনি লালমনিরহাট তালুক খুঁটামারা বত্রিশ হাজারী গ্রামের আইনুল হকের মেয়ে।

পারিবার সূত্রে জানা যায়, উপজেলার সৌদি আরব প্রবাসী শাকিল মিয়ার সঙ্গে ১০ মাস আগে ভিডিওকলের মাধ্যমে বিয়ে হয় আখি মনির। এরপর আখি বাবার বাড়ি থেকে লালমনিরহাট ফজলুল করিম বালিকা উচ্চ বিদ্যালয় হতে এবার এসএসসি পরীক্ষা দেন। প্রতিদিনের মতো শুক্রবার রাতে পরিবারের সঙ্গে খাওয়া-দাওয়া শেষে নিজের কক্ষে ঘুমিয়ে পড়েন আখি মনি। শনিবার সকালে শ্বশুর নূর মোহাম্মদ আখিকে মেঝেতে পড়ে থাকতে দেখেন। পরে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, আখি মনির শয়ন কক্ষে টুকরো চিরকুট পাওয়া যায়। সেসব মিলিয়ে দেখা যায়, এতে লেখা রয়েছে, ‘আব্বু তোমরা আমাকে ক্ষমা করো। তোমরা আমাকে আগামীকাল সকাল ১১টায় নিয়ে যাবা, আমার জীবনে কিছু পাওয়ার নেই। তোমরা আমাকে ক্ষমা করো।

এ বিষয়ে আখির বাবা আইনুল হক বলেন, আমার মেয়ে রাতে ফোন দিয়ে শ্বশুর শাশুড়ির নির্যাতনের কথা বলেছে। রাতেই তাকে নিয়ে আসতে বলেছিলো। আমি সকালে নিতে যাবো বলেছি। তার আগেই তার মৃত্যু হলো। সে নির্যাতনের স্বীকার হয়ে আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

তবে আখির শ্বশুর শাশুড়ির বক্তব্য নিতে চাইলে তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।

আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আখি আত্মহত্যা করেছেন। তবে প্রকৃত কারণ জানতে লাশ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট  সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তার বাবা মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। অভিযোগ পেলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –