• রোববার ২৯ সেপ্টেম্বর ২০২৪ ||

  • আশ্বিন ১৩ ১৪৩১

  • || ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশে ঢুকে পড়া ২ ভারতীয় নাগরিক আটক

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২৪  

বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে সাতক্ষীরার ভোমরা ইন্টিগ্রেটেড চেকপোস্টের (আইসিপি) গেট ভেঙে বাংলাদেশে ঢুকে পড়া দুই মদ্যপ ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রা‌তে তা‌দের আটক করা হয়। জব্দ করা হয়েছে একটি পিকআপ ভ্যান।

আটক দুজন হ‌লেন, ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার নিউটাউন থানার গৌরাঙ্গনগর গ্রামের সুরঞ্জন সরকারের ছেলে প্রকাশ সরকার (৩৯) ও বিধু সরকারের ছেলে দিলু সরকার (২০)।

ঘটনার পর বিজিবির ভোমরা কোম্পানি কমান্ডার সুবেদার আফজাল হোসেন ও বিএসএফের ঘোজাডাঙ্গা কোম্পানি কমান্ডার এসি নবীন কুমারের মধ্যে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে বাংলাদেশের ভেতরে প্রবেশের ঘটনায় বিজিবি কড়া প্রতিবাদ জানিয়েছে। এতে ভোমরা স্থলবন্দরের জিরো পয়েন্টের ক্রসিং গেট, তিনটি রোড ডিভাইডার, একটি মোটরসাইকেল ও একটি ইজিবাইক ক্ষতিগ্রস্ত হয়। বিএসএফের পক্ষ থেকে এ ঘটনায় দুঃখ প্রকাশ করা হয়।

এ ঘটনায় বিএসএফ জানায়, গাড়ির চালক অতিরিক্ত মাদক সেবন করে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে ভারতের অভ্যন্তরে ৩-৪টি ইজিবাইক ভেঙে এবং গোজাডাঙ্গা আইসিপির দুটি গেট ভেঙে বাংলাদেশের দিকে আসে। বেপরোয়া গতির কারণে বিএসএফ টহলদল তাদের থামাতে ব্যর্থ হয়।

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের দায়ে আটক ভারতীয় নাগরিকদের থানায় হস্তান্তর ও মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক।

‌বি‌জি‌বির সাতক্ষীরা ৩৩ ব্যাটা‌লিয়‌নের অধিনায়ক লেফটেন্যান্ট ক‌র্নেল আশরাফুল হক আরও বলেন, মধ্যরা‌তে ভোমরা আইসিপি দিয়ে ভারতীয় মদ্যপ চালক ও তার সহকারী একটি সাদা পিকআপ চালিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। এ সময় চেকপোস্টে কর্তব্যরত নায়েক মো. জিহাদ হোসেনের নেতৃত্বে বিজিবির একটি টহলদল তাদেরকে নিবৃত করে এবং মদ্যপ অবস্থায় পিকআপসহ আটক করে।

– লালমনিরহাট বার্তা নিউজ ডেস্ক –